Total Pageviews

Tuesday, July 12, 2011

একমাত্র চরিত্রহীন গুমরাহ মনুষ্য শয়তানরাই পবিত্র শব-ই-বরাত এর বিরোধীতা করে থাকে -৬

পবিত্র শবে বরাত যা পবিত্র কুরআন শরীফ এ “লাইলাতুম্ মুবারকা” এবং হাদীস শরীফ এ “লাইলাতুন্ নিছফি মিন শাবান” শব্দে এসেছে এর বিরোধীতায় সৌদী ওহাবী গং এবং তাদের বদ আক্বীদার অনুসারী দেশী বিদেশী উলামায়ে ছু গং এমনসব কথা বার্তা বলছে, লিখালিখি করছে যা তাদেরকে কাট্টা মালাউন ইবলিশ শয়তানের খাস শাগরীদ হিসেবে প্রতিষ্ঠিত করছে। যেমন সৌদী ওহাবীদের কানা দাজ্জাল হিসেবে কুখ্যাত মূফতে ইবনে বাজের এদেশীয় শিষ্য  লিখেছে-

“দুর্বল হাদীসের উপর আমল করতে হলে আমল করার সময় এটা রাসুল ছল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম  (উনার) থেকে প্রমানিত বলে বিশ্বাস করা যাবে না”। সুত্র/ ড: আবু আব্দুল্লাহ মুহম্মদ যাকারিয়া, সহকারী অধ্যাপক, আল ফিক্বহ বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া।

 নাউজুবিল্লাহ! আচ্ছা, এই ওহাবীর গোলামদের নিকট আমাদের জিজ্ঞাসা, তাদের এই কথার দলীল পবিত্র কুরআন শরীফ বা সহ’ীহ হাদীস শরীফ এর কোথায় রয়েছে? রাবীর দুর্বলতার কারনে কোন হাদীস শরীফ যদি জয়ীফ প্রমানিত হয় তবে সেটা নুরে মুজাসসাম, হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার হাদীস শরীফ নয় এমন ধারনা করা যাবেনা সেটা ওহাবী চেলাদেরকে কে বলেছে? বরং আমরা তো দেখেছি, কোন বিষয়ে একটি দুর্বল  হাদীস শরীফ পাওয়া গেলেও ঐ বিষয়ে আদবের কারনে সম্মানিত ইমাম মুজতাহিদ আউলিয়্ াকিরাম রহমাতুল্লাহি আলাইহিমগন কখনো কিয়াস করে বক্তব্য দিতেন না বা মাসয়ালা বর্ননা করতেন না। উনারা নিজেদের কিয়াসের বিপরীতে বরাবর ঐ জয়ীফ হাদীস শরীফকেই প্রাধান্য দিতেন বা দিয়েছেন। সুবহানাল্লাহ! অপরদিকে ওহাবী খারেজী বিদয়াতী সম্প্রদায়ের মৌলুভীদের নিকট পবিত্র কুরআন শরীফ এবং সহীহ হাদীস শরীফ পেশ করার পরও তারা বিভিন্ন মিথ্যা অজুহাতে সেগুলোকেও বর্জন করে। নাউজুবিল্লাহ! এটা শুধু পবিত্র শবে বরাত সম্পর্কেই নয় বরং দেখা যায়, পর্দা করার ব্যাপারে, ছবি না তোলার ব্যাপারে, তন্ত্রমন্ত্র না করার ব্যাপারে, বিধর্মী বিজাতীদের সাথে সম্পর্ক না রাখার ব্যাপারে পবিত্র কুরআন শরীফ ও সুন্নাহ শরীফ এ অকাট্ট্য প্রমান থাকার পরও তারা সেগুলোকে বর্জন করছে। মূলত; একই কারনে তারা পবিত্র কুরআন শরীফ এ সুরা দুখানে পবিত্র শবে বরাত সম্পর্কে এবং অসংখ্য অগনিত সহীহ হাদীস শরীফ এ পবিত্র শবে বরাত প্রসঙ্গে শক্তিশালী বর্ননা থাকার পরও তারা সেগুলো অস্বীকার করছে। এরা যদি সত্যিকার ঈমানদার হতো তাহলে এমনটি করার দূ;সাহস দেখাতে পারতো না। মূলত; এরা নির্ভেজাল চরিত্রহীন মনুষ্য নামধারী কাট্টা  ইবলিশ শয়তান। নাউজুবিল্লাহ!

No comments:

Post a Comment