Total Pageviews

Tuesday, July 5, 2011

একমাত্র চরিত্রহীন গুমরাহ মনুষ্য শয়তানরাই পবিত্র শব-ই-বরাত এর বিরোধীতা করে থাকে - ১


পবিত্র শবে বরাত যা পবিত্র কুরআন শরীফ এ “লাইলাতুম্ মুবারকা” এবং হাদীস শরীফ এ “লাইলাতুন্ নিছফি মিন শাবান” শব্দে এসেছে এর বিরোধীতায় সৌদী ওহাবী গং এবং তাদের বদ আক্বীদার অনুসারী দেশী বিদেশী উলামায়ে ছু গং এমনসব কথা বার্তা বলছে, লিখালিখি করছে যা তাদেরকে কাট্টা মালাউন ইবলিশ শয়তানের খাস শাগরীদ হিসেবে প্রতিষ্ঠিত করছে। যেমন সৌদী ওহাবীদের কানা দাজ্জাল হিসেবে কুখ্যাত মূফতে ইবনে বাজ লিখেছে-

 “শাবান মাসের পনের তারিখের রাতে মাহফিলের আয়োজন করা এবং দিনের বেলায় রোজা রাখা মানুষের আবিষ্কৃত একটি বেদাতের ্উদাহরন। বাস্তবতা হলো এ ব্যাপারে নির্ভরযোগ্য কোন প্রমান নেই।” (সূত্র;ইসলাম প্রচার ব্যুরো,রাবওয়া/রিয়াদ) নাউজুবিল্লাহ!

 অথচ হাদীস শরীফ এ স্বয়ং শরীয়ত প্রনেতা নুরে মুজাসসাম, হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি  ইরশাদ করেছেন, “তোমাদের নিকট শাবান মাসের পনের তারিখ উপস্থিত হলে উক্ত রাত্রিতে নামাজ কালাম ইবাদত বন্দেগী করবে এবং দিনের বেলায় রোজা রাখবে”। ইসলামী শরীয়তের দ্বিতীয় উৎস হাদীস শরীফ এর বিশুদ্ধ কিতাবসমূহের অন্যতম ইবনে মাজাহ শরীফ এবং মিশকাত শরীফসহ তাফসীর ও ফিক্বাহ’র অসংখ্য অগনিত কিতাবে উপরোক্ত হাদীস শরীফখানা আরো বিস্তারীতভাবে উল্লেখ রয়েছে। এই হাদীস শরীফ এর আলোকে গোটা মুসলিম মিল্লাত প্রায় পনেরশত বৎসর যাবৎ শাবান মাসের পনেরতম রাত্রিতে নামাজ কালাম ইবাদত বন্দেগী বিশেষ আনন্দ উৎসবের সাথে পালন করার জন্য সারা রাত্রি সজাগ থাকেন এবং দিনের বেলায় রোজা রাখেন। এখন যেহেতু মৃত ইবনে বাজ এবং সৌদী ওহাবী মৌলুভীরা সারা রাত টিভি চ্যানেলে বিভিন্নপ্রকার নষ্টামী দৃশ্য দেখে রাত কাটায়, মদ শরাবে ব্যস্ত থাকে, সারাদিন ইহুদী নাছারাদের সাথে বল্গাহীন চলাফেরা করে রাতে বেঘোরভাবে একটু ঘুমাতে চায় তাই তারা ইসলামী শরীয়তের প্রামান্য দলীলের দ্বারা সাব্যস্ত পবিত্র শবে বরাতকে মানুষের সৃষ্ট বেদাত বলে বর্জন করতে চায়। আসলে এরা পাশ্চাত্য ইংরেজদের চরিত্রে চরিত্রহীন হয়ে শবে বরাত সম্পর্কে এমন গুমরাহীমূলক বক্তব্য দিচ্ছে। নচেৎ শরীয়ত প্রনেতা নুরে মুজাসসাম, হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি যে বিষয়ে আদেশ মুবারক দান করেন সেটা পালন করা কি উম্মাহর জন্য ফরজ ওয়াজিব না বেদয়াত হবে সেটা পাঠক এবার আপনারাই বলুন।

No comments:

Post a Comment