Total Pageviews

Thursday, July 7, 2011

একমাত্র চরিত্রহীন গুমরাহ মনুষ্য শয়তানরাই পবিত্র শব-ই-বরাত এর বিরোধীতা করে থাকে - ৪


¬
পবিত্র শবে বরাত যা পবিত্র কুরআন শরীফ এ “লাইলাতুম্ মুবারকা” এবং হাদীস শরীফ এ “লাইলাতুন্ নিছফি মিন শাবান” শব্দে এসেছে এর বিরোধীতায় সৌদী ওহাবী গং এবং তাদের বদ আক্বীদার অনুসারী দেশী বিদেশী উলামায়ে ছু গং এমনসব কথা বার্তা বলছে, লিখালিখি করছে যা তাদেরকে কাট্টা মালাউন ইবলিশ শয়তানের খাস শাগরীদ হিসেবে প্রতিষ্ঠিত করছে। যেমন সৌদী ওহাবীদের কানা দাজ্জাল হিসেবে কুখ্যাত মূফতে ইবনে বাজ লিখেছে-

 “আমাদের কাছে স্পষ্ট : রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হতে কিংবা তার সাহাবায়ে কেরাম হতে শাবানের পনেরো তারিখের রাতের ফজিলতের ব্যাপারে কোন প্রমাণ নেই”। নাউজুবিল্লাহ! (সূত্র;ইসলাম প্রচার ব্যুরো,রাবওয়া/রিয়াদ)

পাঠক দেখুন! কখ্যাত ইবনে বাজ এককথায় পবিত্র শবে বরাত সম্পর্কিত সমস্ত বর্ননা অস্বীকার করছে। অপরদিকে তারই এদেশীয় এক ওহাবী ভাবশিষ্য সে শবে বরাত এর বিরোধীতা করতে গিয়ে নিজেই লিখেছে- 
“অনেক হাদীসবিদ শাবানের মধ্যরাতের ফযীলত রয়েছে বলে মত প্রকাশ করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন, ইমাম আহমাদ (রাহমাতুল্লাহি আলাইহি)। [ইবনে তাইমিয়া তার ইকতিদায়ে ছিরাতে মুস্তাকীমে (২/৬২৬) তা উল্লেখ করেছেন] ইমাম আওযায়ী (রাহমাতুল্লাহি আলাইহি)। [ ইবনে রাজাব তার ‘লাতায়েফুল মা‘আরিফ’ গ্রন্থে (পৃঃ১৪৪) তার থেকে তা বর্ণনা করেছেন]  ইবনে তাইমিয়া [ইকতিদায়ে ছিরাতে মুস্তাকীম ২/৬২৬,৬২৭, মাজমু‘ ফাতাওয়া ২৩/১২৩, ১৩১,১৩৩,১৩৪]। ইবনে রাজাব আল হাম্বলী [তার লাতায়েফুল মা‘আরিফ পৃঃ১৪৪ দ্রষ্টব্য]। প্রসিদ্ধ ওহাবী  নাসিরুদ্দীন আল-আলবানী [ছিলছিলাতুল আহাদীস আস্সাহীহা ৩/১৩৫-১৩৯] উপরোক্ত মুহাদ্দিসগনসহ আরো অনেকে এ রাত্রিকে ফযীলতের রাত বলে মত প্রকাশ করেছেন।” সুত্র/ ড: আবু আব্দুল্লাহ মুহম্মদ যাকারিয়া, সহকারী অধ্যাপক, আল ফিক্বহ বিভাগ, ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া।
এই যে সৌদী ওহাবী কানা দাজ্জাল ইবনে বাজ যে বলছে, শবে বরাত সম্পর্কে দ্বীন ইসলামে কোন কিছুই উল্লেখ নাই তার কথা তো তার শাগরীদের বর্ননা মতেই মহা মিথ্যা প্রমানিত হয়। তাদের অনেক ওহাবীও তো বলছে, শবে বরাত এর ফজীলত সম্পর্কে হাদীস শরীফ রয়েছে। মুহাক্কিক মুদাক্কিক ইমাম মুজতাহিদগনও বর্ননা করেছেন আবার ওহাবী মৌলুভীরাও হাদীস শরীফ উল্লেখ করেছে এরপরও জালিম শিষ্য মনুষ্য শয়তানইবনে বাজ তা অস্বীকার করছে। তার মানে সে দুনিয়া থাকতেই নিজের স্থান জাহান্নামে নির্ধারন করে গেছে। নাউজুবিল্লাহ!

No comments:

Post a Comment